ইতালি কৃষি ভিসা লিংক ২০২৩ আবেদন ফরম | ইতালি সিজনাল Agriculture Visa ভিসা অ্যাপ্লাই করুন

ইতালি কৃষি ভিসা লিংক ২০২৩ আবেদন ফরম | ইতালি সিজনাল Agriculture Visa ভিসা অ্যাপ্লাই করুন

ইতালিতে কৃষি ভিসা নিয়ে যারা এক বছরের জন্য আসতে আগ্রহী তাদের জন্য এই পোস্টটি লেখা হয়েছে। ইতিমধ্যেই ২০২৩ সালের ইতালি ক্লিক ডে ঘোষণা করা হয়েছে। ২০২৩ সালের মার্চ এর 27 তারিখে যারা আবেদন করেছেন তাদের নুলস্তা ইতিমধ্যেই উত্তোলন চলমান রয়েছে। ২০২৪ ও ২০২৫ সালের ইতালি ক্লিক ডেট তারিখ ও সময় ইতিমধ্যে সরকার পাবলিশ করেছেন। আপনি চাইলে ঘরে বসে ইতালি কৃষি ভিসার জন্য অ্যাপ্লাই করতে পারবেন। সরাসরি কিভাবে নিজের আবেদন নিজে করতে পারবেন তা জানতে এই পোস্টটি পড়তে হবে।

ইতালি সরকার তাদের কর্মী সংকট সংকোচনের জন্য বাংলাদেশ তথা এশিয়ার বিভিন্ন দেশ থেকে ওয়ার্কার নিয়োগ করছেন। এর জন্য আপনাকে ইতালি সরকারের তারিখ অনুযায়ী নির্দিষ্ট দিনে আবেদন করতে হবে। আবেদন করার জন্য ইতালি শ্রমিক ইউনিয়ন এর সরকারি ওয়েবসাইটে ভিজিট করতে হবে। সরাসরি আপনি চাইলে নিজের আবেদন নিজ হাতে সম্পাদন করতে পারবেন।

ইতালি কৃষি ভিসা আবেদন লিংক

প্রবাসী ভাইদের মাধ্যমে যারা বাংলাদেশ থেকে আবেদন করার জন্য অনেক বড় অংকের টাকা প্রদান করে আসছে তাদের দিন শেষ হয়ে গেছে। গত মাসে বাংলাদেশ সরকার তথা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতালি প্রধানমন্ত্রীর সাথে কর্মী নিয়োগের জন্য আলোচনা সম্পন্ন করেছেন। বাংলাদেশ থেকে যেন আরো বেশি কর্মী নিয়োগ করে সেটি এ বছরের আলোচনার বিষয়বস্তু ছিল। তারপর থেকে বাংলাদেশ কর্মীরা যেন সরাসরি নিজের আবেদন নিজে করতে পারে সে সংক্রান্ত চুক্তি স্বাক্ষর হয়েছে। আপনি চাইলে আমাদের দেওয়া লিংক ফলো করে এখনই আবেদন করতে পারবেন।

ইতালি থেকে আপনার জন্য যদি কেউ কৃষি ভিসার জন্য নুলুস্তা আবেদন করে থাকে সেটা যদি আপনি পেয়ে থাকেন তাহলে বাংলাদেশে অবস্থিত vfs global থেকে ইতালি যাওয়ার কৃষি ভিসা ফরম ডাউনলোড করে আবেদন করতে পারবেন।

ইতালি এগ্রিকালচার ভিসা ২০২৩

এ বছর ইতিমধ্যেই ইতালি থেকে বাংলাদেশী শ্রমিকদের আবেদনের কোটা শেষ হয়ে গেছে। তবে ইতালি সরকার নতুন করে গেজেট প্রকাশ করে নতুন ৪০ হাজার শ্রমিক কৃষি বিষয়ে আবেদন শুরু হয়েছে। ইতালিতে ব্যাপক কৃষি কাজের চাহিদা বাড়ার কারণে বাংলাদেশ থেকে অনেক বেশি মানুষ বর্তমানে ইতালিতে ভীর জমাচ্ছেন।

ইতালিতে এগ্রিকালচার ভিসা কাজ করার সুবিধা অনেক বেশি রয়েছে। যে কোন ব্যক্তিগণ কোন প্রকার কাজের অভিজ্ঞতা ছাড়াই ইতালিতে প্রবেশ করতে পারবে। এক্ষেত্রে অবশ্যই তাদেরকে কৃষি ভিসার জন্য আবেদন করতে হবে। কারণ সেখানকার আবহাওয়া ও কাজের সাথে এদেশের মানুষ ভালোভাবে ম্যাচ করতে পারে।

ইতালি ভিসা আবেদন ফরম 2023

VFS গ্লোবাল এর মাধ্যমে বাংলাদেশ থেকে ইতালি এম্বাসিতে কৃষি ভিসার জন্য আবেদন ফরম পূরণ করা হয়। এই ফরম ইংরেজি ও ইতালি দুই ভাষায় লেখা থাকে। তবে একজন আবেদনকারী অবশ্যই শুধুমাত্র ইংরেজি ভাষায় পূরণ করতে হবে। সম্পূর্ণ আবেদন প্রক্রিয়া শেষ হলে এটি ইতালি vfs গ্লোবালে জমা দিতে হবে। সরাসরি আবেদন করার জন্য আবেদনকারী নিজে ব্যক্তিগতভাবে উপস্থিত থাকতে হবে।

নতুন ভিসা আবেদন করতে এখানে ক্লিক করুন

ইতালি কৃষি ভিসার জন্য টাইপ D এপ্লাই করতে হয়। এ সংক্রান্ত বিস্তারিত তথ্য ফরম এর মধ্যে দেখে নিতে পারেন। তবে ভিসা আবেদন এর জন্য আপনার পাসপোর্ট অনুযায়ী বর্তমান ও স্থায়ী ঠিকানা, পিতা-মাতার তথ্য, এবং ভিসা সংক্রান্ত কোম্পানির তথ্য লিপিবদ্ধ করতে হবে। মনে রাখবেন ভিসা আবেদনের সময় আপনার অবশ্যই নুলস্তা থাকতে হবে।

ইতালি কৃষি ভিসা ২০২৩ আবেদনের সময়

ইতালিতে যাওয়ার জন্য কৃষি ভিসা আবেদনের মুখ্য সময় হচ্ছে নভেম্বর-ডিসেম্বর মাস। তবে বছরের শুরুতে ফেব্রুয়ারি মাসের 7 তারিখ থেকে 12 তারিখ পর্যন্ত কৃষি ভিসা আবেদন শুরু হবে। এ সংক্রান্ত সকল তথ্য আমাদের ওয়েবসাইটের আপডেট থেকে জানতে পারবেন। যেকোনো প্রয়োজনে আমাদেরকে কমেন্ট করে আপনার প্রশ্ন করতে পারবেন।

ইতালিতে কৃষি কাজের বেতন কত?

এটা একটা জটিল প্রশ্ন কোন ব্যক্তি আপনাকে এ সংক্রান্ত প্রশ্নের সঠিক উত্তর দিতে পারবে না। তবে আমাদের তথ্যমতে ইতালি সরকার কর্তৃক ঘোষিত শ্রমিক আইন অনুযায়ী একজন মানুষ দিনে পাঁচ থেকে ছয় ঘন্টা কাজ এর চুক্তি করতে পারবে। অর্থাৎ দিনে আপনি যদি ছয় ঘন্টা কাজ করেন তাহলে মাসে আপনাকে ১৮০ ঘন্টা কাজ করতে হবে। ইতালিতে প্রতি ঘন্টা কৃষি কাজের জন্য আপনাকে ছয় থেকে সাত ইউরো প্রদান করবে। তাহলে আমাদের হিসেব মতে আপনি মাসে ইতালিতে সর্বোচ্চ ১২৬০ ইউরো ইনকাম করতে পারবেন। অর্থাৎ বাংলাদেশি টাকায় যেটি এক লক্ষ একান্ন হাজার টাকার মতো আসে।

এছাড়াও আপনি যে কোম্পানির সাথে চুক্তিবদ্ধ হবেন তারা যদি আপনার সাথে ওভারটাইম ও অন্যান্য ভাতা প্রদান করে তাহলে বেতন আরো কিছুটা বাড়তে পারে। অনেক কোম্পানি তাদের শ্রমিকদেরকে খাবার বাসস্থান খরচ প্রদান করে থাকে। সে হিসেবে করলে আপনি সর্বোচ্চ এক লক্ষ 50 হাজার থেকে 2 লক্ষ টাকা আয় করতে পারবেন।

অনেক মানুষ গুগলে ইতালি ভিসা আবেদন লিংক ২০২৩, ইতালিতে কৃষি ভিসা ২০২৩, ইতালি কৃষি ভিসা ২০২৩ আবেদন এই কথাগুলো লিখে সার্চ করে থাকে। বাংলাদেশ থেকে প্রতিবছর প্রায় দুই লক্ষ মানুষ ইতালিতে যাওয়ার জন্য অনলাইনে আবেদন করে থাকে।