সরকারি মেডিকেল এডমিশন রেজাল্ট ২০২৪ প্রকাশিত | MBBS রেজাল্ট PDF ডাউনলোড লিংক

সরকারি মেডিকেল এডমিশন রেজাল্ট ২০২৪ প্রকাশিত | MBBS রেজাল্ট PDF ডাউনলোড লিংক

গত ০৯ ফেব্রুয়ারি ২০২৪ তারিখ রোজ শুক্রবার সকাল ১০ ঘটিকা থেকে ১১ ঘটিকা পর্যন্ত অনুষ্ঠিত বাংলাদেশ সরকারি মেডিকেল এডমিশন পরীক্ষার ফলাফল আজ ১১ ফেব্রুয়ারি রোজ রবিবার দুপুর ০১ ঘটিকার সময় সরাসরি https://result.dghs.gov.bd/ এই ওয়েবসাইট লিংকে প্রকাশ করা হয়েছে। সারা বাংলাদেশ থেকে মোট আটটি বিভাগীয় কেন্দ্রতে এই পরীক্ষাটি অনুষ্ঠিত হয়। এ বছর বিজ্ঞান বিভাগ থেকে এমবিবিএস এডমিশন পরীক্ষায় ১ লক্ষ ২৩৮০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছিলেন। ফলাফল প্রকাশ করার পর আমরা জানতে পারি পাশের হার ৩২.২৩ শতাংশ।

মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত

https://result.dghs.gov.bd/mbbs/

এ বছর মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল ডাউনলোড করার জন্য অফিশিয়াল লিংক ইতিমধ্যে আমাদের পোষ্টের মাধ্যমে প্রকাশ করা হলো। আপনারা যারা আজকে প্রকাশিত মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল জানতে অধীর আগ্রহে বসে আছেন তাদের ফলাফল এইমাত্র প্রকাশ করা হয়েছে। সকল পরীক্ষার্থীদের ফলাফল খুব দ্রুত সময়ের মধ্যে ডাউনলোড করার জন্য অবশ্যই সরকারি ওয়েবসাইট ভিজিট করতে হবে।

মেডিকেল রেজাল্ট দেখার নিয়ম 2024

প্রার্থীগণ আপনাদের ভর্তি পরীক্ষার ফলাফল চেক করার জন্য অবশ্যই একটি সঠিক নিয়ম সকলের জানা প্রয়োজন। অতএব নিচে প্রদত্ত আপডেট তথ্য অনুযায়ী এখনই আপনার ফলাফলটি চেক করে নিতে পারবেন:

  • https://result.dghs.gov.bd/mbbs/ এই ওয়েবসাইট লিংকে ক্লিক করুন
  • তারপর নতুন যে পেজ আসবে সেখানে শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষার রোল নাম্বার লিখুন
  • “Result” বাটনটিতে ক্লিক করে কিছুক্ষণ অপেক্ষা করুন
  • খুব অল্প সময়ের মধ্যে আপনার ফলাফলটি প্রদর্শিত হবে

এছাড়াও বর্তমানে ভর্তি পরীক্ষা ফলাফল পিডিএফ ফাইল আকারে সকল কলেজের ভিন্ন ভিন্ন শিক্ষার্থীদের রোল অনুযায়ী প্রকাশিত হয়। যারা পিডিএফ রেজাল্ট লিংক ডাউনলোড করতে ইচ্ছুক রয়েছে তারা অবশ্যই আমাদের সম্পূর্ণ পোস্টটি ফলো করতে হবে।


MBBS Result 2023-2024

SMS এর মাধ্যমে MBBS রেজাল্ট চেক করার নিয়ম

SMS এর মাধ্যমে আপনার DGHS ফলাফল দেখতে, নিম্নলিখিত নিয়মটি ফলো করুন:

মোবাইল এসএমএস অপশনে গিয়ে লিখুন DGHS<স্পেস>রোল নম্বর

তারপর পাঠিয়ে দিন 16222 নাম্বারে কিছুক্ষণ অপেক্ষার পর ফিরতি এসএমএস আপনার ফলাফল পেয়ে যাবেন

MBBS ভর্তি পরীক্ষা ফলাফল বিশ্লেষণ

  • মেডিকেলে সর্বোচ্চ নম্বরঃ (তাসনিয়া জামান ৯০.৫০)
  • পাশ করেছেন- ৩৯,১৯৪ জন
  • পাশের হার- ৩১.৩৪%
  • ছেলে- ১৬,0১৩ জন (৪২.৩১%)
  • মেয়ে- ১৫,৩৮১ জন (৫৭.৬৯%)
  • সরকারি মেডিকেলে ছেলে ভর্তি হতে পারবে ১৯৫৭ জন, মেয়ে ২৩৯৩ জন

মেডিকেল এডমিশন রেজাল্ট ২০২৪ PDF ডাউনলোড লিংক

সর্বশেষ আপনাদেরকে আমরা জানাতে চাচ্ছি যে, আজকে প্রকাশিত ফলাফল এইমাত্র পিডিএফ ফাইল আকারে স্বাস্থ্য অধিদপ্তরের https://dghs.gov.bd/ ওয়েবসাইটে আপলোড করা হয়েছে। এখন আপনি যদি এই ফলাফলটি পিডিএফ আকারে দেখতে চান তাহলে এখানে ক্লিক করুন

মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হবার পর সারা বাংলাদেশ থেকে ওয়েবসাইট ভিজিট সংখ্যা বেড়ে গেছে। তাই সঠিকভাবে সরকারি ওয়েবসাইট কাজ না করার কারণে শিক্ষার্থীরা তাদের ফলাফল দেখতে অনেক সমস্যার সম্মুখীন হচ্ছেন। সকল ফলাফল প্রত্যাশী শিক্ষার্থী ও অভিভাবকদের সুবিধার্থে আমরা আমাদের ওয়েবসাইটে ফলাফলটি প্রকাশ করলাম। আশা করি সবার আগে দ্রুত সময়ের মধ্যে রেজাল্ট ডাউনলোড করতে পারবেন।

মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ কবে?

বাংলাদেশের বহুল আলোচিত টিভি মিডিয়া সময় টিভি কর্তৃক প্রকাশিত নতুন এক নিউজ দেখে জানতে পারলাম ১১ ফেব্রুয়ারি দুপুর ১ ঘটিকার পর ওয়েবসাইটের মাধ্যমে শিক্ষার্থীদের কাছে ২০২৪ সালে মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। তবে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অফিসিয়াল ওয়েবসাইট থেকে এ ধরনের কোন নিউজ বা নোটিশ প্রকাশ করা হয়নি।

এ বছর ভর্তি পরীক্ষা শেষ হওয়ার কিছুক্ষন পর স্বাস্থ্যমন্ত্রী কর্তৃক প্রকাশিত সংবাদ সম্মেলন থেকে জানা যায় ভর্তি পরীক্ষা শেষ হওয়ার তিন দিনের মধ্যে শিক্ষার্থীদের MCQ পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। তবে ফলাফল প্রকাশ করার জন্য এখনো অফিসিয়াল ওয়েবসাইটটি প্রস্তুত হয়নি। সবার আগে দ্রুত সময়ের মধ্যে আপডেট তথ্য পাওয়ার জন্য আমাদের ওয়েবসাইট ফলো করবেন।