আজকে অনুষ্ঠিত রেলওয়ে “টিকিট কালেক্টর” পদের পরীক্ষার MCQ প্রশ্ন সমাধান ডাউনলোড ২০২৪ গ্রেড-২

আজকে অনুষ্ঠিত রেলওয়ে "টিকিট কালেক্টর" পদের পরীক্ষার MCQ প্রশ্ন সমাধান ডাউনলোড ২০২৪ গ্রেড-২

এইমাত্র বাংলাদেশ রেলওয়ে টিকিট কালেক্টর পদের পরীক্ষার প্রশ্ন উত্তর সমাধানসহ পাবলিশ করা হয়েছে। ২০২৪ সালের বাংলাদেশ রেলওয়ের প্রথম নিয়োগ পরীক্ষা টিকেট কালেক্টর গ্রেড-২ এই পদটি সকল চাকরিপ্রার্থী পরীক্ষার্থীদের জন্য অনেক আকর্ষণীয়। আজকের পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীর সংখ্যা ১ লক্ষ ৬৮ হাজার ৭৫৮ জন। পরীক্ষাটি ঠিক দুপুর ২ ঘটিকায় শুরু হয়ে বিকাল ৩:৩০ পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষায় আসা সকল প্রশ্নের সঠিক ব্যাখ্যা সহ সমাধান এইমাত্র আমাদের ওয়েবসাইটে প্রকাশ করা হলো। আপনি যদি সরাসরি বাংলাদেশ রেলওয়ে টিকিট কালেক্টর পদের সমাধান দেখতে চান তাহলে এখনি ডাউনলোড করে নিন।

বাংলাদেশ রেলওয়ে একটি সরকারি সংস্থা। এর আওতায় গত ২০২৩ সালে নতুন বিজ্ঞপ্তির মাধ্যমে টিকেট কালেক্টর পদের প্রার্থীদের নিয়োগ প্রক্রিয়া শুরু হয়। ২০২৪ সালের ২৪ ফেব্রুয়ারি দুপুর ২ ঘটিকার সময় এই পরীক্ষাটি ঢাকা শহরের একচল্লিশটি কেন্দ্রে অনুষ্ঠিত হয়। সম্পূর্ণ নিয়োগ প্রক্রিয়াটি ঢাকা বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ দ্বারা নিয়ন্ত্রিত হয়। সবার আগে দ্রুত সময়ের মধ্যে সর্বোচ্চ সঠিক প্রশ্নের সমাধান নিশ্চিত করার জন্য এই পোস্টটি আপনার জন্য সঠিক স্থান নির্ধারণ করা হয়েছে।

রেলওয়ে টিকিট কালেক্টর পদের পরীক্ষা ২০২৪

বাংলাদেশের যে সকল সরকারি চাকরির পরীক্ষা রয়েছে তাদের মধ্যে রেলওয়ে একটি অন্যতম। ইতিমধ্যে একটি টিকেট কালেক্টর পদের কেন্দ্র ভিত্তিক আসন বিন্যাস সংশোধিত কপিটি প্রকাশ করা হয়েছে। আপনারা যারা এই মুহূর্তে টিকিট কালেক্টর পদের দুইটার পরীক্ষার প্রশ্ন সমাধান সম্পর্কে জানতে চান তারা নিচের তথ্যগুলো আগে দেখে নিন।

  • আয়োজক: বাংলাদেশের রেলওয়ে কতৃপক্ষ
  • পদের নাম: টিকেট কালেক্টর
  • গ্রেড: ০২
  • পরীক্ষার তারিখ: শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪
  • সময়: দুপুর ২ ঘটিকা আরম্ভ ৩:৩০ ঘটিকা শেষ
  • ফলাফল ঘোষণার তারিখ: ২৬ ফেব্রুয়ারি বিকাল 5 ঘটিকা
  • ওয়েবসাইট লিংক: https://railway.gov.bd/

আজকে রেলওয়ে পরীক্ষার সাথে সাথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। তাই ঢাকা শহরে একটি পরীক্ষা শহর নামে পরিচিত রয়েছে। বর্তমানে রেলওয়ের সকল নিয়োগ পরীক্ষার তারিখ ঘোষণা চলছে। আজকে সবচেয়ে বড় দুইটি রেলের পরীক্ষা অনুষ্ঠিত হলো। দুইটি পরীক্ষা মিলে আবেদনকারী পরীক্ষার্থীর সংখ্যা বিসিএস পরীক্ষা থেকে বেশি মনে হয়েছে। যারা প্রশ্ন সমাধান চেক করতে এসেছেন তারা এখনই উত্তর দেখে নিন।

বাংলাদেশ রেলওয়ে টিকিট কালেক্টর পদের প্রশ্ন উত্তর ২০২৪

ইতিমধ্যে সকাল ১০ ঘটিকা থেকে অনুষ্ঠিত বাংলাদেশ রেলওয়ের বুকিং সহকারী পদের পরীক্ষা সম্পন্ন হয়েছে। বুকিং সহকারী পদের পরীক্ষায় মাত্র ৭০ টি এমসিকিউ প্রশ্ন এসেছে। সম্পূর্ণ প্রশ্ন সমাধান আমরা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি। এই মুহূর্তে আমরা শুধুমাত্র টিকেট কালেক্টর পদের প্রশ্ন উত্তর ডাউনলোড করার নিয়ম বর্ণনা করবো।

সকল প্রশ্ন সমাধান ডাউনলোড করুন এখানে

তবে আপনারা যদি আমাদের ওয়েবসাইটে নতুন ভিজিট হয়ে থাকেন তাহলে আপনাদেরকে জানানো হচ্ছে যে, অবশ্যই চাকরির পরীক্ষার ক্যাটাগরি লিংক ফলো করবেন। মনে রাখবেন আজকে শুধুমাত্র রেলের টিকিট কালেক্টর পদের সমাধান এই পোস্ট থেকে জানতে সহজ হবে। এই মুহূর্তে আপনি সরাসরি রেলের টিকিট কালেক্টর পদের পরীক্ষার ফলাফল সহ সকল তথ্য দেখে নিন।

টিকিট কালেক্টর প্রশ্ন সমাধান PDF ডাউনলোড লিংক

দুপুর ২ ঘটিকার সময় অনুষ্ঠিত আজকের পরীক্ষায় সর্বোচ্চ উপস্থিতি লক্ষ্য করা যায়। তবে বর্তমান সবচেয়ে আলোচিত এই রেলের পরীক্ষা সকল চাকরি প্রত্যাশীদের মাঝে আলোচনার জন্ম দিয়েছে। আমরা আশা করি রেলওয়ের স্টেশন মাস্টার পরীক্ষার তারিখ খুব দ্রুত সময়ের মধ্যে প্রকাশিত হবে। আজকের পরীক্ষার সমাধান পিডিএফ আকারে পাওয়ার জন্য এখানে লিঙ্ক ফলো করুন।

যারা রেলের আগামী পরীক্ষাগুলো অংশগ্রহণ করবেন তারা অবশ্যই আজকের দুইটি পরীক্ষার প্রশ্ন উত্তর সঠিকভাবে চেক করাটা জরুরী। আমরা সকল প্রশ্নের সমাধান বিভিন্ন অফিসিয়াল সোর্স থেকে আপনাদের জন্য সংগ্রহ করে থাকি। তাই আর দেরি না করে এখনই সমাধান দেখে নিন।

টিকিট কালেক্টর পদের রেজাল্ট কবে প্রকাশিত হবে?

বাংলাদেশ রেলওয়ে টিকিট কালেক্টর পদের একমাত্র কাজ হচ্ছে প্রতিটি ট্রেনের ভিতরে যাত্রীদের টিকেট চেক করা। অর্থাৎ যাদেরকে আমরা সংক্ষেপে TC নামে পরিচিত। এই পদের পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থী এক লক্ষ 68 হাজার 520 জন। আজকে পরীক্ষায় প্রায় 92 শতাংশ প্রার্থী উপস্থিত ছিলেন। তার মানে এই পদের চাকরির জন্য প্রার্থীদের অনেক বেশি আগ্রহ রয়েছে।

টিকিট কালেক্টর পদের প্রিলিমিনারি পরীক্ষার রেজাল্ট আগামী দুই দিনের মধ্যে প্রকাশ করা হবে বলে কর্তৃপক্ষ আমাদেরকে জানিয়েছেন। যেহেতু আবেদনকারী প্রার্থীর সংখ্যা অনেক বেশি ছিল এবং পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থী সংখ্যা অনেক বেশি থাকার কারণে সর্বোচ্চ দুই থেকে তিন দিনের ভিতর ফলাফল প্রকাশিত হবে।