[সকল স্কুল দেখুন] সরকারি বিদ্যালয় লটারি রেজাল্ট ২০২৪ প্রকাশিত ২৮ নভেম্বর ২০২৩ gsa.teletalk.com.bd

[সকল স্কুল দেখুন] সরকারি বিদ্যালয় লটারি রেজাল্ট ২০২৪ প্রকাশিত ২৮ নভেম্বর ২০২৩ gsa.teletalk.com.bd

সরকারি বেসরকারি বিদ্যালয়ের লটারি প্রতিযোগিতার ফলাফল ২০২৪ অনলাইন পোর্টাল থেকে প্রকাশিত হয়েছে। gsa.teletalk.com.bd ডিজিটাল লটারি রেজাল্ট ২০২৩ ১ম মেধা তালিকা প্রকাশিত দেখুন। সারা দেশ থেকে স্কুলে ভর্তির জন্য এ বছর সর্বমোট আবেদন করেছে ৮ লাখ ৭৩ হাজার ৭৯২ জন। আপনি যদি 2023 সালে সরকারি স্কুলে ভর্তির জন্য আবেদন করে থাকেন তাহলে এই মুহূর্তে আপনার ফলাফল ডাউনলোড প্রক্রিয়া শুরু হয়েছে। সবার আগে দ্রুত সময়ের মধ্যে কিভাবে ফলাফল পাবেন সে সংক্রান্ত বিস্তারিত তথ্য জেনে নিন।

সরকারি স্কুল লটারি রেজাল্ট দেখুন

সারা দেশে সরকারি ও বেসরকারি তিন হাজার ৮৪৬টি স্কুলে মোট আসন সংখ্যা রয়েছে ১১ লাখ ২২ হাজার ৯৪টি। এর বিপরীতে কেবলমাত্র সরকারি স্কুলের আবেদন করেছেন ৫ লক্ষ আশি হাজার ২৭০ টি। অন্যদিকে বেসরকারি বিদ্যালয়ে আবেদন সংখ্যা অনেক কম। তবে আজ আমরা সরকারি বিদ্যালয়ে লটারির ফলাফল ডাউনলোড করা শুরু করব। তাহলে আর দেরি না করে চলুন এখনই আজকের প্রকাশিত ফলাফল দেখে নেওয়া যাক।

সরকারি বিদ্যালয় লটারি ফলাফল ডাউনলোড নিয়ম

  1. শুরুতেই https://gsa.teletalk.com.bd/result/ লিংকে ক্লিক করে প্রবেশ করুন
  2. যে বিদ্যালয়ে আবেদন করেছেন তার রেজাল্ট দেখতে নির্দিষ্ট লিংক ক্লিক
  3. User ID ও পাসওয়ার্ড ইনপুট দিন
  4. Login বাটনে ক্লিক করে আপনার রেজাল্ট চেক করুন
  5. এবার রেজাল্ট PDF আকারে ডাউনলোড করে নিন

১ম মেধা তালিকা অনলাইনে দেখুন এখানে

অবশ্যই খেয়াল করবেন User ID এর স্থানে আপনার আবেদনের কপি থেকে আইডিটি হুবহু লিখুন। আপনার শিক্ষার্থীর official জন্ম তারিখটি সঠিকভাবে লিখুন। যে মোবাইল নাম্বারের মাধ্যমে আবেদন করেছেন সেটি দিন। সাবমিট বাটনে ক্লিক করলে কিছু সময় পর মোবাইলে একটি OTP আসবে সেটি দিয়ে সাবমিট করুন। আপনি কোন স্কুলে সিলেক্ট হয়েছেন তা এখানে মেধা তালিকা হিসেবে দেখাবে। আর যদি কোন স্কুলে সিলেক্ট না হয়ে থাকে তাহলে ওয়েটিং রেজাল্ট বলে অপশন থাকবে।

সরকারি স্কুল লটারি ২০২৪ শিক্ষাবর্ষ রেজাল্ট লিংক

যে সকল শিক্ষার্থীরা এখনো তাদের ফলাফল উপরে দেওয়া তথ্য অনুযায়ী চেক করতে পারেনি তাদের জন্য আমরা সরাসরি সরকারি ওয়েবসাইটের লিংক প্রকাশ করেছি। আপনি চাইলে নিচে দেওয়া সরকারি স্কুলের ফলাফল দেখার অফিশিয়াল লিংকটি ক্লিক করার মাধ্যমে সরাসরি রেজাল্ট দেখতে পারবেন। মনে রাখবেন অবশ্যই রেজাল্ট দেখার পূর্বে শিক্ষার্থীর সম্পূর্ণ তথ্য আপনার কাছে থাকতে হবে।

সবার আগে দ্রুত সময়ের মধ্যে আপনার মোবাইল অথবা কম্পিউটারের মাধ্যমে রেজাল্ট চেক করার জন্য উপরে দেওয়া লিঙ্ক ক্লিক করুন। আপনি দেশের যেকোন স্থান থেকে বসে অনলাইনের মাধ্যমে এ ফলাফল চেক করতে পারবেন।

নামসরকারি বিদ্যালয় সমূহে ভর্তি-২০২৪
প্রতিষ্ঠানমাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর
ফলাফল প্রকাশের তারিখ২৮ নভেম্বর ২০২৩
আবেদনকারী সংখ্যা৯ লক্ষ ২০ হাজার ২৮০ জন
রেজাল্ট ডাউনলোড লিংকhttps://gsa.teletalk.com.bd/

সরকারি স্কুলে ভর্তি আবেদন তথ্যাবলী

  • সরকারি বিদ্যালয়ে সংখ্যাঃ ৬৫৮টি
  • সরকারি বিদ্যালয়ে আসন সংখ্যা সংখ্যাঃ ১ লাখ ১৮ হাজার ১০১টি
  • সরকারি বিদ্যালয় ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থী আবেদনঃ ৫ লাখ ৬৩ হাজার ১৩

সরকারি স্কুল লটারি ২০২৪ শিক্ষাবর্ষ রেজাল্ট লিংক

যেভাবে সরকারি স্কুলে ভর্তি রেজাল্ট মোবাইলে SMS দেখবেন

আগামী বছর ২০২৪ শিক্ষাবর্ষের জন্য সরকারি বিদ্যালয় আবেদনকৃত সকল শিক্ষার্থীর ফলাফল মোবাইল এসএমএসের মাধ্যমেও এ বছর দেখার সুযোগ রয়েছে। এ সংক্রান্ত সঠিক তথ্যগুলি ও মেসেজ পাঠানোর পদ্ধতি নিচে তুলে ধরা হলো:

ফলাফল পেতে আপনার টেলিটক মোবাইল নাম্বার থেকেঃ

মোবাইলের মেসেজ অপশনে গিয়ে একটি স্পেস দিয়ে GSA লিখে স্পেস দিয়ে RESULT লিখে ভর্তির আবেদনে থাকা USER ID লিখে 16222 নম্বরে এসএমএস পাঠান। ফিরতি SMS ফলাফল জানা যাবে।

এভাবে লিখুন: GSA <space> RESULT <space> USER ID লিখে পাঠিয়ে দিন ১৬২২২ নাম্বারে।

উদাহরণ : GSA RESULT DFSRESGSJD লিখে যেকোনো টেলিটক মোবাইল নাম্বার থেকে পাঠিয়ে দিন ১৬২২২ নাম্বারে।

তবে এসএমএস এর মাধ্যমে ফলাফল দেখতে হলে আপনার মোবাইল থেকে টাকা কেটে নেওয়া হবে। টেলিটক বাংলাদেশ এর তথ্য মধ্যে প্রতি এসএমএসের জন্য ৫ টাকা হারে চার্জ কাটা হবে। তাই এসএমএস পাঠানো পূর্বে অবশ্যই এ তথ্যটি আপনার মাথায় থাকা উচিত।

http gsa teletalk com bd 2023 waiting list

আপনার সন্তান অথবা আবেদনকৃত শিক্ষার্থী অনলাইনে ভর্তি রেজাল্ট চেক করে থাকলে সে যদি ওয়েটিং লিস্টে থাকে অবশ্যই তা চেক করা জরুরী। আমরা এই মুহূর্তে সরকারি বিদ্যালয়ে ভর্তি অপেক্ষমান তালিকার চেক করতে যাচ্ছি। সবার আগে দ্রুত সময়ের মধ্যে ওয়েটিং লিস্ট দেখার জন্য অবশ্যই আপনি শিক্ষার্থীর আবেদন আইডি, ও পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে। অথবা পিডিএফ ফাইল আকারেও ফলাফল চেক করা যায়।

অনেক শিক্ষার্থী আমাদেরকে প্রশ্ন করেছেন যে দ্বিতীয় ওয়েটিং রেজাল্ট কবে প্রকাশিত হবে। আপনাকে মনে রাখতে হবে প্রথম মেধা তালিকার রেজাল্ট এ ভর্তি প্রক্রিয়া শেষ হওয়ার পর দ্বিতীয় মেধা তালিকা প্রকাশিত হয়। অবশ্যই আপনারা আমাদের ওয়েবসাইটে পরবর্তী আপডেট সংক্রান্ত তথ্য জানার জন্য ভিজিট করবেন।

User ID হারিয়ে গেলে করণীয় কি?

আপনার সন্তান অথবা একজন পরীক্ষার্থীর ইউজার আইডি যদি হারিয়ে যায় তাহলে তা পুনরুদ্ধার করার ব্যবস্থা রয়েছে। এক্ষেত্রে আপনি সরাসরি ওয়েবসাইটে প্রবেশ করে ইউজার আইডি পুনরুদ্ধার করতে পারবেন। ওয়েবসাইট থেকে ইউজার আইডি পুনরুদ্ধার করতে নিচের লিংকে ক্লিক করুন

এর পাশাপাশি আপনি মোবাইলে এসএমএস এর মাধ্যমে আপনার আইডিটি পুনরায় পেতে পারেন। এর জন্য আপনাকে নিচের এসএমএস পদ্ধতি অবলম্বন করতে হবে।

শুধুমাত্র টেলিটক প্রি-প্রেইড মোবাইল ফোন থেকে ছাত্রছাত্রীদের নিম্ন বর্ণীত SMS পব্ধতি অনুসরন করে নিজে নিজে USER ID এবং PIN পুনরুব্ধার করতে পারবেন।

  1. USER ID জানা থাকলে GSA <space> Help <space> USER ID এবং পাঠিয়ে দিন 16222

উদাহরনঃ GSA Help USER ABCDEF এবং পাঠিয়ে দিন 16222

  1. PIN Number জানা থাকলে GSA <space> Help <space> PIN Number এবং পাঠিয়ে দিন 16222

উদাহরনঃ GSA Help PIN 123456 এবং পাঠিয়ে দিন 16222

আপনারা যদি কেউ, সরকারি স্কুলে আবেদন অথবা রেজাল্ট দেখার জন্য কোন প্রকার সাহায্য প্রয়োজন হয় তাহলে 64 জেলায় শিক্ষার্থীদের আবেদন ও রেজাল্ট দেখার সংক্রান্ত সাহায্যকারী বা হেলথ ডেস্ক রয়েছে। এ সংক্রান্ত তথ্য ও সাহায্য পাওয়ার ঠিকানা ওয়েবসাইট থেকে দেখতে পারবেন।